May 18, 2024, 5:24 pm

দ. কোরিয়ায় ছুরিকাঘাতে আহত বিরোধী নেতা সুস্থ্য হয়ে উঠছেন: চিকিৎসক

দক্ষিণ কোরিয়ার বিরোধী দলের নেতা লি জায়ে-মিউং সাম্প্রতিক গলায় ছুরিকাঘাতে আহত হলে চিকিৎসার পর সুস্থ হয়ে উঠছেন তবে জটিলতা এড়াতে এখনও তার নিবিড় পর্যবেক্ষণে থাকা প্রয়োজন। বৃহস্পতিবার সিউল ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালের একজন চিকিৎসক এ কথা জানান।
লি মঙ্গলবার দক্ষিণের বন্দর নগরী বুসানে সাংবাদিক পরিবেষ্টিত থাকা অবস্থায় সমর্থকের ভান করে এসে ভিড়ের মধ্যে এক আঁততায়ী তাকে ধাক্কা দিয়ে গলার বাম পাশে ছুরিকাঘাত করে। খবর এএফপি’র।
হামলায় লি ঘাড়ের শিরায় আঘাতপ্রাপ্ত হন। আঘাতের পর তাকে প্রাথমিকভাবে বুসানের হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। পরে রাজধানী সিউলের ন্যাশনাল ইউনিভার্সিটি হাসপাতালে ভর্তি করে সেখানে দুই ঘন্টা তার শরীরে অস্ত্রোপচার করা হয়। সার্জন মিন সেউং-কি বলেন, সৌভাগ্যক্রমে তিনি এখন সুস্থ হয়ে উঠছেন।
লি’র পেশী কেটে ১.৪ সেন্টিমিটার ছিদ্রযুক্ত এক ক্ষত সৃষ্টি হয়। মিন এক সংবাদ সম্মেলনে বলেন, তার গলায় ‘রক্তপাতের চিহ্ন পাওয়া গেছে।’
সার্জন বলেন, ছুরিকাঘাতে ‘প্রায় ৬০ শতাংশ অভ্যন্তরীণ জগুলার শিরা কেটে যায়।’ তবে সৌভাগ্যক্রমে ধমনী, সেরিব্রাল নার্ভ, গলা বা শ্বাসনালীতে ক্ষতির কোনো লক্ষণ পাওয়া যায়নি।’
লির অস্ত্রোপচারের পর বুধবার নিবিড় পরিচর্যা ইউনিট থেকে সাধারণ ওয়ার্ডে স্থানান্তর করার পরে বৃহস্পতিবার সিউল হাসপাতালের প্রথম ব্রিফিং-এ মিন বলেন, ক্ষত থেকে জটিলতা হতে পারে বিধায় এখনও তার নিবিড় পর্যবেক্ষণে থাকা প্রয়োজন।
লি’র ডেমোক্রেটিক পার্টি বলেছে, আঁততায়ীর ছুরির আঘাত তার শিরার পরিবর্তে ধমনীতে আঘাত করলে তিনি মৃত্যুবরণ করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     আরও সংবাদ :